টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় ত্রাণ দেয়ার কথা বলে তাঁত শ্রমিকদের কাছ থেকে টাকা নেয়ার দায়ে তিনজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২২ মে) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় উপজেলা তাঁত শ্রমিক সমিতির সভাপতি মাটিকাটা গ্রামের আমির আলীর ছেলে আবুল কালাম আজাদকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২৫ দিনের জেল, পলশিয়া গ্রামের আলিমুদ্দিনের ছেলে মোগডম আলীকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২০ দিনের জেল এবং মাটিকাটা গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে নাজমুলকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, উপজেলার তাঁত শ্রমিক সমিতির সভাপতি ও তার লোকজন শ্রমিকদের ত্রাণ দেয়ার কথা বলে জনপ্রতি ১০০ টাকা করে উত্তোলন করেন। পরে সেই টাকা নিজেরা ভাগ করে নেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আসলাম হোসাইন বলেন, তাঁত শ্রমিকদের মাঝে উপজেলা প্রশাসন থেকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। কিন্তু এ সুযোগে তাঁত শ্রমিক সমিতির সভাপতি আবুল কালাম আজাদসহ ওই তিনজন প্রতারক তাঁত শ্রমিকদের কাছ থেকে ত্রাণ দেয়ার কথা বলে টাকা উত্তোলন করেন। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

মতামত জানান

Your email address will not be published. Required fields are marked *